প্রথম বার আমার সাথে তার পরিচয়ে
হৃদ্যতা হয় গঙ্গার ঘাটে,
এখন যা রয় ছড়ায়ে সেই হৃদয়ে
তারেই নিয়ে সময় কাটে।

তার পর পদ্মার উপর ভাসার সময়
সীমানা ছাড়িয়ে প্রচার রটে,
সে সবে গুজবে কান না দিয়ে
সখ্যতা আরো গভীর ঘটে।

মাঝের সেই দিনগুলো সব হারিয়ে গিয়ে
আমারে দেয় অবাক করে
স্মৃতির বাঁধন অশ্রুর কাঁদন মতন হয়ে
শুকনো পাতার মতই ঝরে।

তাকাই তাই আকাশ পানে উদাস মনে
দখিনা বাতাস বসন্তের জোয়ারে
ভেঙ্গে দিয়ে বাধা জুড়ে দুই জনে
আবারো কবেরে খুলবে দুয়ারে।