পারিনে সইতে প্রিয়, বুঝিনে কি করণীয়,
অপেক্ষায় সময় যে যায়, উৎকণ্ঠা অসহনীয়,
তবুও আছে আশা, ভরবে আবার বাসা,
হাসলেই হাসনা হানা, মেলবে ভ্রমর ডানা।

যতদিন ছিলে কাছে, ভেবেছিলেম এত আছে,
এতকিছু দিয়েছ মোরে নিজের উজাড় করে,
কখনো আগামী দিনে, হারালেও সব কোন-ক্ষণে,
পেয়েছি যা অনায়াসে, বাকি জীবন কাটবে হেসে।

যেকথা বুঝিনে তখন, অতীতের নিয়ে মূলধন,
কাটেনা দিন গুলো আর, বুঝলাম সেদিন যেবার,
ছেড়ে গেলে তুমি আমায়, হয়ত বা ঘোর অনিচ্ছায়,
তবুও তুমি জানবে প্রিয়, অপেক্ষায় রয়েছে কেহ।