আমি ফেলে দেব আমার এতদিনের সযত্নে পালিত চুল্লি
হাতের মুঠোয় ধরে রাখব ভিসুভিয়াসের লাভা
যেটুকু চুঁইয়ে চুঁইয়ে পড়বে
     তাতেই মেটাব তোর এতৎকালের স্বল্পসঞ্চিত কামুক তৃষ্ণা
অপরিচিতের ভালোবাসায় অযথাই ভান করব
     যেন ঝাঁপিয়ে পড়তে চাইছি সাংসারিক বহুতল হতে
সর্পাঘাতে ছিটকে দিতে চাই স্বপ্নাদিস্ট পুতুল-পুতুল খেলা
     আর তাই  
     লাল লেলিহান জিভে সাপটে মুছে দেবো দেবতার অভিশাপ
সূর্যগ্রহণের অন্ধকারে নামাবো নিষিদ্ধপল্লির বিপ্লব  
আমি ওদের শিখিয়েছি এ অন্ধকার চিরস্থায়ী নয়


শুধু মায়া বাড়াতে তাকাবো না ছাদের উত্তর কোনে
উত্তরাধিকারে তোমাদের দিয়ে গেলাম স্বত্বাধীকার ওখানটারই  
যেখানে বাড়তে দিয়েছিলাম
     অজাতশত্রু অহংকারের মাটিতে কুমারী গর্ভকোষ