দেওয়ালেতে পিঠ ঠেকে গেছে কফিনের রোদে জীবন যাপন
সাবেকী নিদ্রা লাশ গুনে যায় - আপন বাপন চৌকি চাপন
হয় ঝুলতে ঝুলতে নয় ড্রপ খেতে খেতে এক পাহাড়ি সমাজ
সামাজিক ভীড়ে দরদাম করা; মধ্যরাতের জল-কারুকাজ
হয়ত ভাবছি নিরাপদ আমি ভোরের দরজা - আলোর মূর্ত
শুকিয়ে নিচ্ছি ক্ষত অবিরাম আনাগোনার এক প্রাক-মুহুর্ত
ও মেয়ে আর শ্রাবণ হয়ো না; কুয়াশার ছলে ছায়ালুকোচুরি
মৃত্যু হলে তো ঘুমোতে আরাম; প্রেমের গল্প সুতো-কাটা ঘুড়ি
স্নানের ঘরে যে স্বপ্ন ঝরে; ভেজা আয়নায় বাস্তু-পুতুল
আমার অসুখ আমারই থাক, চোখের কোনেতে বাষ্পীয় ভুল
চুমুর আদলে ছায়া ঘোরে পিছে, আড়াল করবে কোন বুরবক
হয়ত দেখবে তোমারই রক্ষী, তোমারই দেহের সুখ-ধর্ষক।