আসরের ৮১ জন কবির ১০০টি কবিতা নিয়ে প্রকাশিত 'শতরূপে ভালোবাসা' বাংলাদেশের একুশে বইমেলায় উন্মোচিত হয়েছে। পশ্চিমবঙ্গবাসীরা এই অনুষ্ঠানে অংশ নিতে পারেন নি। সম্প্রতি কবি অজিতেশ নাগের সৌজন্যে কিছু কপি এদেশে এসেছে। আজ অনেকেই তা সংগ্রহ করে নেবেন আশা করা যায়।
এছাড়াও এই বইটি পশ্চিমবঙ্গ থেকে প্রকাশ করার উদ্যোগ নেওয়া হয়েছে। তার প্রাথমিক প্রস্তাবনা ও এডমিনের উত্তর দুটি লেখাই পড়লাম।


এক্ষেত্রে আমি বলতে চাই,
১) জাগৃতি প্রকাশনীকে কলকাতা বইমেলাতে আনার ব্যবস্থা করা। এটাই আমার প্রাথমিক পরিকল্পনার মধ্যে ছিল। এব্যাপারে কলকাতা বইমেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্যোক্তাদের সাথেও কথা বলেছি। আমাদের আসরের মেরুদণ্ড স্বরূপ মহীরুহ কবি কবীর হুমায়ূনের কাছ থেকে জাগৃতি প্রকাশনীর যোগাযোগের উপায়ও জোগাড় করেছি। পরিকল্পনায় ছিল 'শতরূপে ভালোবাসা'র দ্বিতীয় সংসকরণ কলকাতা বইমেলাতেই প্রথম প্রকাশ করার।
২) অন্যথায় যা করা যেতে পারে কলকাতার কোন প্রকাশককে দিয়ে এই বই বের করার। তাতে যে দুজনের নাম বিচারক প্রস্তাব করা হয়েছিল ওনাদের এক বিশেষ রাজনৈতিক দলের সাথে ঘনিষ্ঠতার কারণে আমার আপত্তি আছে। উক্ত দলের কর্মকাণ্ডের প্রতিবাদে অনেক কবিতাই এই আসরে প্রকাশিত হয়েছে। এছাড়াও মাননীয় এডমিন যে বিষয় গুলি তুলে ধরেছেন তা যুক্তিসঙ্গত বলেই মনে হয়েছে।
যাই হোক, আমরা চাই আমাদের আসরের বাইরেও আমাদের আসরের কবিদের নিম্নলিখিত বইগুলি সর্বত্র সহজলভ্য হোক।


মাননীয় এডমিন :
একুশে বইমেলায় 'শতরূপে ভালোবাসা' প্রকাশ 'জাগৃতি' প্রকাশনী থেকে


কবি শিমুল শুভ্রঃ
"জাগৃতি প্রকাশনী" কাব্যগ্রন্থ 'অর্ঘ্য'  তাঁর আগের উপন্যাস এবং কাব্যগ্রন্থ "তানিয়া বুক ডিপো' প্রকাশ করেছে


কবি কবীর হুমায়ূন :
'শুভ্র প্রকাশ' প্রকাশনী থেকে 'রাসেলের প্রাণ কাঁদে' প্রকাশ হয়েছে।
পূর্বের 'দুঃখবোধের সরলতা' প্রকাশকও 'শুভ্র প্রকাশ'।


কবি বদরুজ্জামান
কবিতার বই "বুকের ভিতর অশান্ত সমুদ্র " 'শিল্পতরু' প্রকাশনী


কবি সাকিব রায়হান
আবৃত ও ত্রিকালের পর প্রিয়মুখ প্রকাশন থেকে তাঁর তৃতীয় উপন্যাস শীতল রক্তপথ


কবি রাহাগীর মনসুর
'কবি' প্রকাশন থেকে এবং কাব্যগ্রন্থ 'উড়ন মানুষ'


কবি মোহাম্মদ ইকবাল হোসেন
গল্প সঙ্কলন 'ছোঁয়া' রাত্রি প্রকাশনী, শিশুসাহিত্য 'টোকাই'


কবি অজিতেশ নাগ
'ভবিষ্যত' প্রকাশনা থেকে তাঁর কাব্যসংগ্রহ 'যাপিত হৃদয়'