২০১৪ শেষ হয়ে এল। প্রত্যেককেই নতুন বছরের শুভেচ্ছা এবং শীতকাল এসে গেছে অনেক দিন। এটাইতো মেলার মরশুম। এবং মেলার কথা বললেই আমাদের প্রিয় বইমেলার কথাতো এসেই যায়।
আমাদের মাঝে বহু কবিই আছেন যাঁরা নিয়মিত প্রকাশনার সাথে যুক্ত, অনেকের কবিতার বইও বেরিয়েছে। তাঁরা এবছরের বইমেলায় কি করছেন জানার খুব আগ্রহ রইল। বিশেষ করে তাঁরা কোন স্টল দিচ্ছেন কিনা বা কোন স্টলে তাঁরা কোন সময় হাজিরা দেবার পরিকল্পনা করেছেন এ বিষয়ে যদি সবিশেষ জানান তাহলে সশরীরে মুলাকাতের ইচ্ছা রইল।এছাড়াও যদি আগে প্রকাশিত কিছু বই থেকে থেকে থাকে তাহলে সেগুলি কোন প্রকাশনীতে পাওয়া যাবে তাও জানাতে পারেন।
এবছরই আমাদের আসরের কবিদের লেখা নিয়ে বইমেলা সংখ্যা 'শতরূপে ভালোবাসা' প্রকাশিত হচ্ছে। এবং আসরের বিশিষ্ট কবি শিমুল শুভ্র তাঁর কাব্যগ্রন্থ 'অর্ঘ্য' প্রকাশ করতে চলেছেন। দুটি বই প্রকাশিত হচ্ছে 'জাগৃতি' প্রকাশনী থেকে। সেজন্য অনেক অনেক শুভকামনা রইল।
সকলে ভালো থাকুন।


সংক্ষেপে কবিদের উদ্যোগ জানানো হলঃ


মাননীয় এডমিন :
একুশে বইমেলায় 'শতরূপে ভালোবাসা' প্রকাশ 'জাগৃতি' প্রকাশনী থেকে


কবি শিমুল শুভ্রঃ
২১শে বইমেলায় "জাগৃতি প্রকাশনী" স্টলে ১০ থেকে ১২ ফেব্রুয়ারীতে থাকার ইচ্ছা রেখেছেন । তাঁর কাব্যগ্রন্থ 'অর্ঘ্য' প্রকাশিত হবে। তাঁর আগের উপন্যাস এবং কাব্যগ্রন্থ "তানিয়া বুক ডিপো' তে পাওয়া যাবে ।


কবি কবীর হুমায়ূন :
'রাসেলের প্রাণ কাঁদে' প্রকাশ 'শুভ্র প্রকাশ' প্রকাশনী থেকে
এছাড়াও 'এইসব দিনরাত্রি' প্রকাশনা স্টলে তাঁকে পাওয়া যাবে। পূর্বের 'দুঃখবোধের সরলতা' প্রকাশকও 'শুভ্র প্রকাশ'। বইগুলো আবার 'লিটল ম্যাগাজিন চত্বর'-এও পাওয়া যাবে 'শব্দতরী' স্টলে।


আবু সঈদ আহমেদঃ
কলকাতা বইমেলায় যেতে আগ্রহী।


কবি বদরুজ্জামান
তাঁর কবিতার বই "বুকের ভিতর অশান্ত সমুদ্র " 'শিল্পতরু' প্রকাশনী থেকে প্রকাশিত হতে যাচ্ছে।


কবি সাকিব রায়হান
আবৃত ও ত্রিকালের পর প্রিয়মুখ প্রকাশন থেকে তাঁর তৃতীয় উপন্যাস শীতল রক্তপথ আসছে। প্রতি শুক্র, শনিবার মেলায় আসতে পারেন।


কবি সৈয়দ মহিউদ্দিন মাসুম
বইমেলায় আসছেন।


কবি রাহাগীর মনসুর ০২/০১/২০১৫
'কবি' প্রকাশন থেকে এবং কাব্যগ্রন্থ 'উড়ন মানুষ' বইমেলায় ২০১৫' প্রকাশ পাবে


কবি মোহাম্মদ ইকবাল হোসেন
গল্প সঙ্কলন 'ছোঁয়া' ছবি প্রকাশনী থেকে বের হবে।


কবি অজিতেশ নাগ
'ভবিষ্যত' প্রকাশনা থেকে তাঁর কাব্যসংগ্রহ 'যাপিত হৃদয়' প্রকাশিত হচ্ছে, এছাড়াও পত্রভারতী প্রকাশন থেকে একটি অনুগল্প সঙ্কলন প্রকাশিত হচ্ছে, যাতে তাঁর একটি অনুগল্প থাকছে।