[মানব সমাজে সামাজিক অবক্ষয়ের , অশান্তীর পরিবর্তে যেন শান্তীর ধারা প্রবাহিত হয় তারই আশায় আমার এই নিবেদন।]


হে শান্তির তট!
যে দরজা দিয়ে তোমার কাছে যাওয়া যায়
সেখানে শুম্ভ নিশুম্ভের সেনাপতি পাহারায়।


হে শান্তির তট!
সে যজুর্বেদের ব্রাহ্মণ বেশে তোমার কাছে
নিয়ে আসে উলঙ্গ উম্মত্ত নর্তক নর্তকীর দল!


হে শান্তির তট!
তোমার নাম ভাঙ্গিয়ে দেবলোকের গায়কদের
নতজাণুতে বাধ্য করিয়ে আনন্দ পায় সে।


হে শান্তির তট!
দৈবজ্ঞ, জ্যোতিষী-রাও ভুল করে ইচ্ছাকৃত,
তোমার আদেশ সংবলিত পত্র পৌঁছায় না।


হে শান্তির তট!
তুমিও নব বীণার ছেঁড়া তারের সুরে মগ্ন।
তোমার কাছে পৌঁছবে কি আমার আহ্বানের সুর?
....................................................


মহম্মদ ইবরাহিম
২৪/০৩/২০১৩