(আমার এক বন্ধুর স্মৃতিচারনে লেখার চেষ্টা)


তুমি ওগো এসেছিলে
                  এইতো কদিন আগে,
ভূলিনি সে দিনের কথা
                  সদাই মনে জাগে।


তোমার পরশে আসি
                  কত কাজের মাঝে,
তোমার ঐ মুখের হাসি
                  পেয়েছি আমি খুঁজে।


হু-হু করে সারাক্ষণ
                  আনচান করে চিত্ত,
অ-থীর এই মন নিয়ে,
                  একাই চলেছি নিত্য।


একা একা খুঁজে ফিরি
                  তোমার দেখা পাব বলে
এই ধরনীর আকাশতলে,
                  মনের গহীণ অন্তরালে।


...........................................
আবু মোবারাক মহম্মদ ইবরাহিম
ধন্যবাদ।
ভাল থাকবেন সকলে।