মনে উদ্বেগ নিয়ে,
বিনামূল‌্যে প্রাপ্ত লাল উজানী আলো দিয়ে,
আমার কার্যালয় সাজাবো বলে;
ঘোড়ার মুখের লাগাম টেনে ছোটাচ্ছি আমার সাদা ঘোড়া।


সঙ্গীতের মিশ্র রাগবিশেষ বর্নালীর ষষ্ঠরংসহ
গর্ভধারীনির কান ঝালাপালা করা সুর
ভেসে চলেছে সর্বদা।


দাঁড়ি কমা বিচার না করে একটানা ভেসে আসা
ক্ষুধিত ব্যাঘ্রের হুঙ্কারের ন্যায়
আজ কার হুঙ্কারে ঘটে গর্ভপাত।
..........................
বিণীত-আবু মোবারাক মহম্মদ ইবরাহিম
***আপনাদের পরামর্শে প্রত্যাশায় রইলাম***
২০/০৩/২০১৩