অগ্নিকুমার সর্বদা চলাচল করে
লাক্ষারস ঝরে সর্বত্র
নিরস হয়ে দাঁড়িয়ে তোমার নিরব দেহ।।


কৈলাশনাথ, অমানিশা হরতাল করে
বনলতা,দেবালয়, সরস্বতি
সবই যেন আজ অসঙ্গতি।।


আকাশের আগুন ঝরছে ঝরনার মত
বাতাস পুড়ে ছারখার আজ
ধুসর ধোঁয়া কুন্ডলী হাসছে অট্টহাসি।।


নিরবতায় চুপচাপ কর্নপটহ
বিষন্নতায় একাকী দাঁড়িয়ে জনপদবধু
হয়তো নেমে আসবে ধরনীতলে কোনো ইশ্বর দূত।।
...........................
বিণীত
আবু মোবারাক
তাং-১৮/০৩/২০১৩