আবু আফজাল সালেহ

আবু আফজাল সালেহ
জন্ম তারিখ ১৫ অক্টোবর ১৯৮১
জন্মস্থান মদনা, দর্শনা, চুয়াডাঙ্গা, বাংলাদেশ
বর্তমান নিবাস সাতক্ষীরা, বাংলাদেশ
পেশা সরকারি চাকুরি
শিক্ষাগত যোগ্যতা এম, এ (বাংলা)

আবু আফজাল সালেহ কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট। তিনি ১৯৮১ সালের ১৫ অক্টোবর চুয়াডাঙ্গার মদনা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম এবং মা শাহিদা বেগম। তিন সন্তানের মধ্যে বড় আবু আফজাল সালেহ গ্রামের স্কুলে প্রাথমিক ও মাধ্যমিক শেষ করেন। পরে দর্শনা সরকারি কলেজ থেকে স্নাতক ডিগ্রি নেন। কুষ্টিয়া সরকারি কলেজ থেকে ‌বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি দেশ-বিদেশের বিভিন্ন বাংলা দৈনিক, পোর্টাল ও ম্যাগে নিয়মিত কবিতা, প্রবন্ধ, সাহিত্য-আলোচনা, শিশুতোষ লেখা, ফিচার ইত্যাদি লেখেন। তার তিনটি বই প্রকাশিত হয়েছে: ‘বারবার ফিরে আসি’ (কবিতা, ২০১৮), ‘ছড়ায় ছড়ায় উৎসব’ (ছড়া, ২০১৮) এবং ‘বলেই ফেলি ভালোবাসি’ (কবিতা, ২০২২)। সাহিত্যে বিশেষ অবদান রাখায় চাঁদপুর চর্যাপদ একাডেমি দোনাগাজি পদক (২০২১), সাহিত্যরস সম্মাননা ২০১৮, দৈনিক মানববার্তা সম্মাননা ২০১৮ লাভ করেন। তিনি দুই কন্যা প্রভা সালেহ এবং নোভা আহমেদের জনক। স্ত্রী আনজুমান আরা পারু।

আবু আফজাল সালেহ ১০ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আবু আফজাল সালেহ-এর ৪৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/৭
১৮/৭
৯/১০ ১০
৩/৯
২৬/৭
২৬/১
১৩/১ ১২
১২/১ ১৬
১৮/১১ ৩৬
১৭/১১ ২১
১১/১১ ৩৩
২৮/১০ ৪৩
২৩/১০ ১৯
২২/১০ ২৭
১৩/১০ ১২
৯/১০ ২৯
৮/১০
২/১০ ১৪
২৯/৯ ২৮
২৫/৯ ৪৩
২৪/৯ ৫৭
২৩/৯ ২৭
২২/৯ ১৮
১৪/৯ ৩১
১১/৯ ৩৯
১০/৯ ২৬
৯/৯ ১৭
৮/৯ ১৩
৪/৯ ২৯
৩/৯ ১৭
২/৯ ১৩
২৮/৮ ১৮
২৭/৮ ২০
২৬/৮ ১১
২৫/৮ ১০
২৪/৮ ১৪
২১/৮ ১৬
২০/৮ ১৩
১৯/৮ ১৭
১৮/৮ ১০
১৩/৮ ১৪
১২/৮ ১৪
১১/৮ ১১

তারুণ্যের ব্লগ

আবু আফজাল সালেহ তারুণ্য ব্লগে এপর্যন্ত ২৫টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।