লক্ষ তারার মাঝে তুমি একটাই চাঁদ
তোমাকে স্বাগতম, তোমাকে স্বাগতম হে চাঁদ ।


যখন পূর্ণিমা রাতে আকাশে ভেসে ওঠো তুমি ডানা মেলে,
ঐশ্বর্য্য বিলিয়ে দাও পৃথিবীর বুকে, তখন না হয়
তোমার ঐশ্বর্য্যের আড়ালে আমরা হারিয়ে যাই,
লজ্জায় গা ঢাকা দেই ধূসর আলোয় ! তাতে কি ...?
আমরা তোমার লক্ষ স্বগোত্রিয় মিলে
অনন্তকাল আকাশে জেগে আছি যে কলঙ্ক ঘোচাতে
তুমি নিজের দেহ ক্ষত করে
আমাদের সব কলঙ্ক মাথা পেতে নিলে !


তোমাকে স্বাগতম
        তোমাকে স্বাগতম হে চাঁদ ।