কবিতার সংলাপে ভেঙে যায় রাতের ঘুম, তখন
আঁখি মৈথুনে খুব করে চাই গরম পেয়ালা তোর
খুব করে চাই বিস্মিত হতে-
কোন এক নিজস্ব ভোরের আঙিনায় এসে;


দীর্ঘশ্বাসের অঘোরেও উঁকি দেয় আলোর সকাল_


বিচ্ছেদের রুগ্ন পটভূমিতেও_
আমি মালা গাঁথি কবিতার ফুলে
হরিণী চোখের গভীরে খুঁজি তোর
        হারিয়ে যাওয়া প্রেমিকের শিহরিত অনুভব,
মিলনের ব্যাকুলতায় বুকের দেয়ালে আঁকি
সন্ধ্যার চাদরে ভোর।


আমি সারাটা জীবন মৃত্যুর কোলে শুয়ে দেখি
বেঁচে থাকার স্বপ্ন বিভোর,
কল্পনার সমুদ্রে ভাসি স্বপ্ন বনের গহীনে, যেখানে
মুক্তির অনুবাদ হাতে দাঁড়িয়ে থাকে
                            কবিতার সংলাপ_