গল্প পড়ে মনে হয়
    শেষ হয়েও হল নাতো শেষ,
    মন করে আঁকু পাঁকু
    থেকে যায় রেশ !
    গল্পচ্ছলে এঁকেছেন তিনি
    অন্তরের গভীর ব্যাথা,
    বলাইয়ের মধ্য দিয়ে ব্যক্ত করেছেন  
    তাঁর মনের কথা !!


    সর্বকালের শ্রেষ্ঠ গল্পকার
    পো-চেকভ-মোপাসাঁ,
    কবির গল্প পাল্লা দিয়ে
    গড়েছে নূতন আশা।
    মানব জীবনের সাথে প্রকৃতির আছে
    সমন্বিত রুপ,
    সুভা,অতিথি,ছুটিতে পাই
    চিরকালের সুখ !
    দক্ষ হাতে করেছেন তিনি
    হৃদয়ের দ্বার উন্মোচন,
    সামান্য থেকে অসামান্য হয়ে ওঠা
    সেটাই যে পরিবেশনার গুন !