আম আদমির কথা বলে কনভেনশনাল পার্টি,
    জনতা জনার্দন দেখ মেরেছে তাদের চাঁটি !
    উঠে এল নূতন দল নামটি তাদের আপ,
    শপথ নিল ময়দানে বসে কমিয়ে দিল গ্যাপ !
    জল থেকে বিদ্যুত খরচ দিল কমিয়ে;
    নয়নের মণি আম জনতার পারলো না রাখতে দমিয়ে !
    কনভেনশনাল পার্টি এখন দিচ্ছে সমর্থন,
    প্রোয়জনে তারাই আবার করবে গা মর্দন !
    জনতা জনার্দন দেখছে চুপটি করে,
    কোনদিন কিছু পায়নি তারা থেকেও ঘাপটি মেরে !!


    
    বাসস্থানের ব্যবস্থা হচ্ছে আজ ছেষট্টি বছর পরে,
    তাই দেখে ঘরে তাদের আনন্দ না ধরে !
    ইংরেজকে তাড়িয়ে দুভাগ হল দেশ;
    জাতের নামে বজ্জাতি ছলের নেই শেষ !
    সব দেখে শুনে ভাই আম আদমি খুশি,
    আপের তাই বাড় বাড়ন্ত,শেষে না ধরায় চুষি !!