চলে গেল একটা বছর- এল নূতন বর্ষ,
  নাচ,গান,খানা,পিনা আনে কত হর্ষ !
  বিগত বছরে ঘটে যাওয়া কত ঘটনা,
  চুলচেরা বিশ্লেষণ, আর আছে রটনা !  
  ভালোয় মন্দয় কেটে গেল পুরো একটা বছর,
  শেষ দিনে চায়না কেউ দিতে নূতন করে ওজর !
  রাজনৈতিক,সামাজিক পরিবর্তনের ছটায়,
  জীবন পায় পরিপূর্ণতা না তাকে চটায় ...।


  বর্ষ বরণের প্রথম দিনে আলোক সজ্জায় সেজে,
  গোটা পৃথিবী নিতে চায় নিজেকে নূতন করে মেজে।  
  এবারের আলোক সজ্জায় বিশ্বে দুবাই হয়েছে প্রথম !
  সারা দুনিয়ায় শান্তি আসুক না করে কাউকে জখম !!
  দুনিয়ায় প্রতিটি মানুষের জন্য থাকুক আমাদের শুভ কামনা,
  অন্ন বস্ত্র বাসস্থানের জন্য যেন না হয় মন আনমনা।
  এর চেয়ে  ভাল ভাই, আর কি চাই বল ?  
  বছরের প্রথম দিনে নি শপথ-সবাই এক সাথে চল।
  এক বিশ্ব এক মানুষ এক থাকে যাতে চাহিদা,
   তবেই আসবে বিশ্বে শান্তি না থাকবে কোন ভেদ ভেদা ।।