শীতের সকালে সোনা রোদ মেখে,
            দাঁড়ালে এসে দ্বারে।
    চোখের পাতায় পড়েছে হিম আবছা দৃষ্টি,
            তবু দেখেছি তারে।
    খেজুর রসের নাগরি ভরতি,
            ছিল রসে ভরা !
    পাটালি গুড়েতে ঝুড়ি ভরতি,
            হয়েছিল কত সরা !!
    হাত দিয়ে তব চুলটি সরিয়ে,
            এলে তুমি কাছে।
    ফোলা ফোলা চোখে বারেক তাকালে,
            পুকুরে যেন পদ্ম ফুটে আছে !
    তোমার রুপে পাগল হয়ে,
            যেই না গেলাম কাছে।
    সহসা কোথায় মিলিয়ে গেলে,
            দেখি নেইতো তুমি পাশে !!