পূর্ববাংলা,পশ্চিমবাংলা ছিল একটাই দেশ,
    পাকিস্থান হল সৃষ্টি-অধুনা বাংলা দেশ।
    কত শত শহীদ জীবন দিয়েছে করতে দেশকে স্বাধীন;
    আজ আর কেহ হতে চায়না আবার পরাধীন !
    সেই দেশ মাতার শরীর থেকে রক্ত ক্ষরণ হলে,
    আমরা যারা এপারে আছি মনে হয় যাই চলে।
    হায়নার দল আবার জেগেছে পেয়ে রক্তের স্বাদ !
    ওদের স্বপ্ন দাও গুঁড়িয়ে লাগে যাতে বিস্বাদ।


    ধর্মের নামে দোহাই দিয়ে চালায় মৌলবাদ,
    স্বাস্থ্য,শিক্ষা গোল্লায় যাক দেব উপহার ফ্যাসিবাদ !!
    অন্ন,বস্ত্র বাসস্থানের কথা এরা নাহি বলে !
    ষোলো কোটি মানুষের ভাগ্য নিয়ে শুধু ছিনিমিনি খেলে।
    
    ধর্ম নিরপেক্ষতা বজায় রেখে চাই উন্নয়ন,
    মাথা উচুঁ করে বাঁচুক সবাই-চাই লোভ সংবরণ।।
    বিজয় দিবসে এসে আজ হোক সবারি প্রার্থনা,
    গণতন্ত্র প্রতিষ্টা পাক এই আমাদের কামনা।।