যা কিছু করি জাগে প্রাণে ভয়,
    তুমি না থাকিলে সাথে হবে না বিজয় !
    যতই ভাবি ভাববো না দেব এবার ছেঁটে,
    ততই দেখি জাপটে ধর পারিনা উঠতে এঁটে !              
    ভয়ের সাথে করতে সন্ধি কতই না আঁটি ফন্দি,
    দেখি শেষে নিজের জ্বালে জড়িয়ে পরে নিজেই যে হয়েছি বন্ধি !


    তাবিচ মাদুলির ছড়াছড়ি ভয়কে করিতে জয়,
    দিনে দিনে ভিতরে ভিতরে হচ্ছে তাতে ক্ষয়।
    ডাক্তার থেকে তান্ত্রিক কিছুই রহিলনা বাঁকি !
    মনে মনে দেখ হিসাব কষে সবটাই ভাই ফাঁকি !!
    মনের ভিতর ভয়ের ঔষধ আছে দেখ লুকিয়ে,
    তুমি না দিলে বুদ্ধি সব যাবে শুকিয়ে !!