কবিতা যেন দক্ষিণা বাতাস মৃদু মন্দে দোলে,
    জীবনে পাওয়ার আনন্দ ছন্দে ভোরে তোলে।
    না পাওয়ার জ্বালা নিয়ে কেন বসে থাকি !
    পাওয়ার আনন্দ ভাগ করে নেব, দেবনা কাউকে ফাঁকি।
    হাসি আর কান্না নিয়ে জীবনটা আছে দাঁড়িয়ে;
    কবিতা দেবে মনের খোরাক যাবেনা এদের মাড়িয়ে।
    
    পাখীদের কিচির মিচির সকাল থেকে উঠে,
    জীবনকে দেয় অন্য মাত্রা বার্ধক্যেও ফুল ফোটে।
    কবিতা তোমার সাথে যৌবনের প্রথম প্রেম !
    ম্লান হয়নি এতটুকু এমনই অভেদ্য প্রেম !!
    বয়সের ভারে নুব্জ এখন হারিয়েছি অনেক কিছু,
    সব হারালেও চাহিনা হারাতে নেবই তোমার পিছু।
    প্রেমিক,প্রেমিকা প্রেম করে যায় নেই নিদিষ্ট রাস্তা,
    তোমার সাথে আজও করি প্রেম-জানি এটা নয় অত সস্তা !