তোমার কাছে যাব ভাবি স্পর্ধা এমন নেই,
    দয়া করে ডাকো যদি যাবই কাছতেই।
    সারাদিন ঘুরতে থাকি নানা কাজের মাঝে,
    দিনের শেষে ঘুরে ফিরে তোমার কথাই বাজে।
    দিন যে গেল সন্ধ্যা হল আঁধার চারিদিকে,
    সকাল হলেই দেখবো তোমায় অন্ধকার হবে ফিকে !
    
    দিন যায় রাত যায় বছর যায় চলে !
    তোমার কথা বলনা, যাই কি করে ভুলে ?  
    কাজ যে সব হল সারা নিয়ে চল স্বামী,
    তোমার জন্য আছি বসে ওহে অন্তর্যামী।
    দারা পুত্র পরিবার থাকুক না হয় পড়ে !
    কেটে দাও মায়ার বাঁধন বসবো নড়ে চড়ে;
    মিলবো যে তোমার সাথে বলব মোর প্রিয়,
    হাতখানি মোর চেপে ধরে তোমার করে নিও।