অনেক পথ হেঁটে এলাম পারছিনা আর হাঁটতে,
    তোমার কোলে রাখবো মাথা দয়া করে দিও থাকতে।
    ভবঘুরে ঘুরছি পথে ক্ষুধা তৃষ্ণায় কাতর;
    হারিয়ে সব পথের ধূলায়, মনটা হয়েছে পাথর !
    অনেক পথ পেরিয়ে এলাম পায়নি তোমার দেখা,
    পথকে এখন বন্ধু করেছি- জানিনা কপালে কি আছে লেখা !  
    বাস্তব যখন করে দেয় সব দরজা বন্ধ,
    মনের দরজা খুলে তুমি ফিরাও তার ছন্দ !!


    আলোর পিছনে থেকে দিতে থাক কত আলো !  
    সেই দেখে দিন কেটে যায় সেটাই যে ভালো।
    প্রতিকূলতা দাও সরিয়ে নিজেই কাছে এসে,
    ঝঞ্ঝা সব যায় চলে শুধু তোমায় ভালবেসে।
    দয়া করে দিও জায়গা রেখ পায়ের তলায়,
    তোমার সুরে সুর মিলিয়ে গাইবো খালি গলায় !!