ছাত্র রাজনীতির কি আছে কোন দরকার ?
    উড়িয়ে দিওনা এক কথায়, দিয়ে ভাই ফুঁৎকার !
    লেখা পড়া শিখে হবে ইঞ্জিনিয়ার,
    রাজনীতি করলে হাতে থাকবে গিয়ার !
    নিজের মত যা ইচ্ছে নেবে তুমি বাড়িয়ে,
    কাটবে মাথা ইচ্ছে হলেই নয়তো দেবে তাড়িয়ে !!
    পৃথিবীতে কজন চেনে জ্ঞানী গুণী জনকে ?
    সবাই এখন ভয় করে চলে রাজনীতির ফোনকে !


    লেখা পড়া শিখলে পরে চাপবে গাড়ী ঘোড়া,
    চাকরি বাকরি হারিয়ে এখন পা হয়েছে খোঁড়া !
    লেখা পড়ার দরকার নেই রাজনীতি করলে,
    ব্যবস্থাপ্ত্র পেয়ে যাবে দাদাদের ঠিক ধরলে !
    ছাত্রাবস্থায় তাই ওটা ঠিকঠাক করলে,
    শেষ অবধি টিকে যাবে সব কিছু পড়লেও !!