ভক্ত ডাকে ভগবানে যেখানেই আছে চাওয়া !
    বিদ্যা,বুদ্ধি,ধন,দৌলত তার কাছেই পাওয়া।
    আল্লা,খ্রিস্ট,ঈশ্বরকে ভক্ত ডাকতে থাকে,
    যেন এরা আলাদা, সব বলবে বল কাকে ?
    বন্দনা করে দিলাম আমার- শততম কবিতাখানি,  
    ভক্তবৃন্দ বিচার করুক, যেন কারু না হয় মানহানি।
    ভক্ত আর ভগবানের কথা আজ করি বর্ণন,
    শুনুন শুনুন পাঠকবৃন্দ শুনুন দিয়ে মন।


ভক্ত


    বন্দনা করি কতভাবে দাওনা তুমি সাড়া !
    চিৎকার করে ডাকতে গিয়ে, জেগে উঠেছে পাড়া !!


ভগবান


    প্রতিটি জীবে ছড়িয়ে আছি, আমি ভগবান !
    তাদের সাথে একাত্ম হলে দিয়ে থাকি মান !!


ভক্ত


    ভাবি আমি অনেক পারি, নিজের ছাড়া ভাবতে নারি !  
    তাই নিয়েতো আছি সুখে,করেছি এক বিরাট বাড়ী !!


ভগবান


    আমি বৃক্ষ কল্পতরু,যা চাবে তা দেব আনি !
    মন দিয়ে ঠিক ডাকলে পরে, পাবে তুমি অমৃতপাণি !!


ভক্ত


    ডাকতে ডাকতে সন্ধ্যা হল,আধাঁর দেখ ঘনিয়ে এল !
    তবুও তোমার না পেয়ে দেখা-মনে হয় সব বৃথা গেল !!


ভগবান


    দৌড় দৌড়ী না করে চুপটি করে বসে,
    একমনে ডাকলে পরে দেখবে অবশেষে;
    জাত,পাত,ধর্ম,অধর্ম সব স্বার্থের সাথে যুক্ত,
    পরার্থে ঠিক করলে কাজ হবেই তুমি মুক্ত !
    ভক্ত আর ভগবান একই দেহে বাস,
    কেউ সেটা আগে বোঝে-কারু অন্তিমে উঠলে শ্বাস !!