লড়াই লড়াই লড়াই চাই !
  ধন্ধে পড়েছি, পাবো কি ছাই ?
  বিত্তবানের সাথে বিত্তহীনের চিরদিনের লড়াই,
  উত্তেজনার আগুন দেখে চাপিয়েছি তাই কড়াই !
  দয়া করে বসে পড়ুন সামনে আসন পাতা,
  দু পক্ষের টপ্পা শুনে ঠিক রাখুন মাথা।


বিত্তহীন


  নোংরা ঘর,নোংরা জামা নোংরা সব কিছু,
  আমাদের দিয়ে করিয়ে নিয়ে দিয়েছ শেষে ঘেচু !


বিত্তবান


  মনকে তোমরা ঘষে মেজে কর পরিষ্কার,
  কথায় কথায় দোষ না দেখে কর নমস্কার।


বিত্তহীন


  জন্ম থেকেই অভাব যেন লেগে রয়েছে ঘরে,
  সারাদিন খেটেও তবু পেট নাহি ভরে !


বিত্তবান


  এত কথা ভাব কেন ? তাইতো লাগে শোক !
  আঙ্গুল তুলে দেখাও কেন ? ওরা ছিনে জোঁক !!


বিত্তহীন


  জন্ম থেকেই জোঁকের স্বভাব রক্ত টেনে খাবে,
  মজা করে নিজেই খাবে অন্যকে নাহি দেবে !


বিত্তবান


  মানুষ বলে আমরা নাকি অর্থ দি ছড়িয়ে ?
  দু হাতের শক্তি দিয়ে এসনা দেখি এগিয়ে।
  অর্থ আর শক্তি দিয়ে গড়বো নূতন দেশ;
  মতভেদ যতই থাকুক দুঃখের হবে শেষ।


বিত্তহীন


  রাজতন্ত্র,সমাজতন্ত্র কতই হল দেখা,
  আসলে ভাই স্বতন্ত্র চোখটা বুজে থাকা।


বিত্তবান


  এতদিনে ঠিক বুঝেছো ভুল করনি কিছু,
  একসাথে চলবো মোরা ছেড়না ভাই পিছু।