ঘোষ বাবুর মাথায় হয়েছে বিরাট এক টাক,
   প্রথম ভাই উঠতো চুল এখন মাথা হয়েছে ফাঁক !
   অনেক ঔষধ মাথায় দিয়েছে অনেক খেয়েছে পেটে,
   কতজন বুদ্ধি দিয়েছে ওখানে দাও শেকড় বেটে !
   এত কিছু করেও মাথা যে গড়ের মাঠ;
   কর্তা,গিন্নী ঘুরবে সেথায় বজায় রাখতে ঠাঠ !!
  
   ফ্যাশান তার গেছে চলে উঠেছে সব লাটে,
   অল্প বয়সে ছিল সে সব এখন উঠেছে পাটে !
   মরুভূমির মরূদ্যানেও আছে দু একটা গাছ,
   একটিও চুল নেই টাকে আনন্দেতে নাচ !
   নিন্দুকেরা বলে ঘোষের হয়েছে অনেক টাকা,
   সিন্ধুকে সব রেখেছে গুছিয়ে পকেট করে ফাঁকা !
   শুনে তিনি কপালে মারেন জোর একটা চাঁটি,
   তাতেই তার ছিটকে গেল বাঁধানো দাঁত কপাটি !!