ভূতের বাপের হচ্ছে শ্রাদ্ধ,
    আসতে তারা দায়বদ্ধ !
    খরচের বহর দেখতে মানা,
    ওখানে যে ওদের আনাগোনা !
    লাফিয়ে দাপিয়ে বেড়াচ্ছে ঘুরে,
    ভূতের বাপ দেখছে দূরে।
    খরচটা যে যাচ্ছে বেড়ে,
    তা বলে কেন দেব ছেড়ে ?


    কর্পোরেটে ভূতেরা আছে দেখ বেশ,
    শ্রাদ্ধ খাচ্ছে কবজি ডুবিয়ে নেই এর শেষ !
    রান্নার মেনু দেখে জিবে আসে জল;
    বলে যত পার লেখ হবেনা কোন ফল !
    খাবারের গন্ধ ছড়িয়েছে দিকে দিকে,
    এতো শ্রাদ্ধ নয় যেন হচ্ছে নিকে !!