মানুষের বাচ্ছা মানুষ হলে ভূতের বাচ্ছা ভূত,
    সত্যি কথা বলতে কি যুক্তিতে নেই খুঁত !
    মানুষের জন্য হয় সেনসাস ভূতের প্রতি নেই কনশাস;
    দিনে দিনে তাই বাড়ছে ভূত পাল্লা দিয়ে কত !
    রেখেছে হিসাব কে সময় নেই অত।
    বড় হয়ে ভূতের সাথে ভূতনির হয় বিয়ে !
    কতগুলো হয়েছে বাচ্ছা চলনা দেখি গিয়ে।


    সেই ভূতেরা দাপিয়ে বেড়ায় গোটা পৃথিবী জুড়ে !
    বিদ্যা,বুদ্ধিতে তাড়াই শ্রেষ্ঠ নয় তারা কুঁড়ে।
    এরাই দেখ রাজ্য চালায় এরাই চালায় দেশ,
    এদের কথা জনতা শোনে তাইতো তারা মেষ !
    ভূতেরা দেখ কব্জা করেছে অফিস থেকে বাজার,
    চুপিসারে সরায় অফিসের কাগজ করে সব আজাড় !!
    তোমার আমার মাঝখানে এরা থাকে চিরদিন !
    যদি এদের ধরতে পার আসবেই সুদিন !!