রাত্রিবেলায় সাইকেলে রাম যাচ্ছিল ডাক্তারের কাছে,
    ভেংচি কাটে ভূতের বাচ্ছা উঠে শেওড়া গাছে !
    কবরের পাশ দিয়ে পথ গেছে ডাক্তারের বাড়ী,
    এ পথটা ফাঁকা খুব যায়না কোন গাড়ী।
    ওই পথের মুখে আছে এক নাম করা শ্মশান,
    ঐ পথ দিয়ে গেলে হয় সময়ের আসান।
    রাম এখন কত কথা ভাবছে মনে মনে,
    ভূতের সাথে ভূতনি তাকে নিয়ে যেতে চায় বনে !


    অনেক কষ্টে হাত ছাড়িয়ে যেইনা হয়েছে সোজা,
    মোল্লা ভূত জড়িয়ে বলে দেখাব তোকে মজা !
    দেখতে দেখতে হরেক ভূতের হল আমদানি !!
    ভাবে সে বলবে কথা হয়ে সাবধানী।
    ভূতেরা তাকে জিঙ্গাসা করে আমাদের কি জাত ?
    বল ব্যাটা ঠিক করে না হলে করবো তোকে কাত !
    কড়জোরে বলে সে দাও এবারের মত ছেড়ে,
    এ পথ কভু মাড়াবোনা এসোনা আর তেড়ে !!