শচীন তুমি একটি নাম ক্রিকেট দুনিয়ায়,
    অন্য নাম ম্লান এখন তোমার আঙ্গিনায় !
    শাসন করেছো রাজ্যপাঠ চব্বিশ বছর ধরে,
    বিনোদ কামলি হারিয়ে গেল চিরদিনের তরে।
   দেশের মুখ করেছো উজ্জ্বল নিজের নামের সাথে !
   ভারতবাসী তাই দেখে দু হাত তুলে নাচে।
   রানের মেশিন বসিয়ে মেরেছো কত ছক্কা !
   প্রতিপক্ষ তাই দেখে পেয়েছে ভাই অক্কা !!


   মানুষ তুমি বড়ই ভাল মেজাজটা বড় শান্ত,
   ক্রিকেট মাঠে উঠলেও ঝড় হওনি কখনো ক্ষান্ত !
   দুশোটা টেষ্ট খেলে নিচ্ছ অবসর,
   রানের পাহাড়ে বসে বাড়িয়েছ পরিসর!
   ক্রিকেটকে দিয়েছো তুমি অন্য এক মাত্রা,
   তোমার পথেই চলবে তারা শুরু হোক নব যাত্রা।