ছুটছে মানুষ দেখ ছুটছে সময়,
   দৌড়ানো বেড়ে যায় এলে সুসময় !
   ইদুঁর দৌড়ে অংশ নিয়ে ছোট থেকে হয় বড়,
   সময়টা যে শেষ হয়ে যায় যতই নিজে লড়।  
   জীবনটা হয় যদি সাপ লুডো খেলা !
   সাপের মুখে পরে সে জন খুইয়ে ফেরে বেলা,
   মান অভিমানের পালা আছে বিশ্বময়;
   সময়ের সাথে ঘুরতে থাকে লাগেনা তার ভয় !


   পৃথিবীতে সময়ের চেয়ে বড় কে আছে বল ?
   উত্তর যখন নেই জানা তখন তার পথেই চল।
   যত শক্তিশালী হোক মানুষ সময়ের হাতে বাঁধা,
   হেরেই সে বসে আছে ডাকলে আসবে না রাধা !!