আলু নিয়ে বেঁধেছে ভীষণ রকম গোল,
   চারিদিকে হইচই হচ্ছে গণ্ডগোল !
   বাজারে যখন আলু নেই ক্ষতি তাতে কি ?
   গরম ভাতে দিয়ে দাও একচ্ছিট্টে ঘি !
   এটাও যদি আজকের দিনে না জোটে পাতে,
   বাজার কাঁপাতে মাভৈ বলে আলু নাও হাতে !
   দুড়ুম দুড়ুম শব্দে বাজার হবে ঠাণ্ডা,
    গা তখন ঢাকা দেবে বড় বড় পাণ্ডা !!  


   আলু নেই রাঁধবো কি ভাবছে বসে যারা,
   রেসিপিটা দিয়ে দিলাম করোনা ভাই তাড়া !
   ধীরে সুস্থে রাঁধতে থাক যে যার মত করে,
   একই ভাবে রাঁধবে কেন ? রাঁধো নিজের মত ঘুরে !
   জীবন যুদ্ধে দৌড়াতে গিয়ে ভয় পেয়না যেন,
   হেরেইতো বসে আছো, তবে হারার ভয় কেন ?