ভাইয়ের কপালে দিলাম ফোঁটা,
    যমের দুয়ারে পড়লো কাঁটা।
    যমও এখন চিন্তা করে নেবে কে এই মড়া !
    খেতে এদের না দিলে ধরবে শেষে খাঁড়া !!
    তার চেয়ে লড়ুক মানুষ নিজে নিজের মত;
    স্বর্গে আর স্থান নেই নিয়ে যাব কত ?
    দুপেয় মানুষের দল যেখানে একবার যাবে,
    কেটে কুটে সাফ করে সবসুদ্ধ  খাবে !


    কপালে আজ পড়ুক ফোঁটা যমের তাতে কি ?
    হাত ধরে তুমি নিয়ে চল সখা (যম) দেবনা এন্ট্রি ফি !
    নূতন প্রজন্মের কথা শুনে যম বাবাজি জব্দ,
    ভাবছে মনে,পরে থাকুক করবো না কোন শব্দ !
    স্বর্গের ডোমেরা আসবেনা কাজে নিয়েছে গণছুটি,
    মাভৈ বলে ভাই ফোঁটার দিনে মড়াদের পায়ে লুটি !!