আলোর সাথে অন্ধকারের দীর্ঘদিনের লড়াই,
    মা আছে আমাদের সাথে তাইতো করি বড়াই।
    অন্ধকার হয়ে মা আলোর উপর নাচে,
    আবার আলো হয়ে অন্ধকারকে তার কাছে ডাকে !
    ঘোর অমাবস্যার দিনে করি নিবেদন;
    নারীকে মা রক্ষা কর, না হয় অধোবদন !!
    চারিদিকে অসুরের দল উঠছে দেখ ফুঁসে,
    খাঁড়া খানি নিয়ে মা ধর ওদের ঠুসে।


    আমরা যারা ভক্ত তোমার চাইছি পরিত্রাণ,
    দুঃখের দিনে দাঁড়াও পাশে কর মোদের ত্রাণ।
    শুভ সাথে অশুভর লড়াই রয়েছে জারি,
    দিনের সাথে রাতের যেমন চিরদিনের আড়ি !
    দুই শক্তির লড়াই দেখতে হয়েছি আজ হাজির,
    কে জেতে কে হারে গড়বে কে নজির।।