কোথা গেল সূর্য সেন,অনন্ত,প্রফুল্ল চাকী,
    অগ্নি যুগের বিপ্লবী এরা গিয়াছে অগ্নিতে ঢাকি !
    বিদ্রোহী কবি জ্বেলেছিল আগুন,নাম তার নজরুল;
    শোষণের জ্বালায় দেশকে বাঁচাতে হয়েছিল ভীমরুল।
    বিশ্ব কবি দিয়েছিল জাতির মুখে ভাষা,
    সেই ভাষাতেই গর্জেছিল শ্রমিক,কৃষক,চাষা।
    দেশকে ভালবেসে শহীদ হল ক্ষুদিরাম নয়তো একা,
    কত শত শহিদ দিয়াছে জীবন ছিলনা কেউ বোকা !!
    
    স্বাধীনতা পেয়ে আনন্দে আছি দেশটা হয়েছে ভাগ !
    নেতাজী আর এলনা ফিরে তোরা এবার জাগ !!
    দুর্নীতির দায়ে জড়িয়ে পরেছে গোটা একটা দেশ !
    আগামী দিনে উত্তর পাবে দেখতে চায় শেষ।
    আইকনের আজ ছড়াছড়ি রাস্তায়,পথে,ঘাটে
    সত্যিকারের মানুষ দেখ উঠেছে যে লাটে !
    কর্পোরেট কালচারে উঠেছে সব মেতে,
    কৃষক,শ্রমিক,মজুরেরা তাই উঠছে না আর তেতে !!