অমর শিল্পী বেঁচে থাকে সুরস্রষ্টি নিয়ে,
   সাধারণে অর্ঘ দেয় তার কাছে গিয়ে।
   ধ্রুপদী ঘরানার শিল্পী, নাম মান্না দে
   মৃত্যুও হার মেনেছে, গায়কী ঢংয়ে গিয়ে !
   কথায় কথায় বলত, সে সিমলের ছেলে;
   হারতে সে জানে না তাকে ফেলে দিলে !
   সুরের খেয়ায় দিত পাড়ি জলসা ঘড়ে গিয়ে,
   আজো টানে কফি হাউস তার মধ্য দিয়ে !
  
   গানের সাথে কবিতার ফিউশন হলে,
   জন্ম নেয় অন্য কিছু সুর নাহি মেলে।
   রোম্যান্টিক গানে তার তুলনা মেলা ভার !
   গানের কলি দিয়ে বলি মেনেছিগো হার !!
   মার্গ সংগীতে দক্ষতা ছিল তুলনাতীত,
   নিজেই নিজের তুলনা কল্পনাতীত !
   শ্রোতারা তার স্মৃতিতে চড়িয়েছে ফুলমালা,
   মণিকোঠায় থাকুন তিনি,শুধু চোখের জল ফেলা।।


   ( প্রখ্যাত শিল্পী মান্না দে আমাদের মধ্য আজ নেই, কিন্ত তিনি গানের মধ্য দিয়ে আমাদের কাছে বেঁচে থাকবেন চিরদিন।তাঁর আত্মার শান্তি কামনা করি এবং তাঁর পরিবারের সবাইকে জানাই সমবেদনা। ঈশ্বর তাদের শক্তি দিক। )