উত্তর প্রদেশের উন্নাও নামে অখ্যাত এক গ্রাম,
    রাতারাতি বিখ্যাত হয়ে, হচ্ছে মানুষের সমাগম !
    গুপ্তধনের সন্ধানে সেথায় হচ্ছে খোঁড়াখুঁড়ি,
    শেষ কালে না জোটে কপালে, ব্যাগ ভর্তি নুড়ি !!
    কোথা থেকে এল তান্ত্রিক-নাম তার শোভন সরকার;
    প্রোয়জন ছিল সবার আগে তার খবর দরকার।
    চিঠিতে জানাল সে মন্ত্রী মণ্ডলকে,
    গুপ্তধনের পেয়ে স্বপ্ন চিনেছে অঞ্চলকে !


    সেখানে নাকি হাজার টনের সোনা আছে পোতা,
    প্রতিপক্ষ গর্জে বলে এদের মাথা হয়েছে ভোঁতা !
    প্রিন্ট মিডিয়া,ইলেক্ট্রনিক মিডিয়া কেউ সেথা নেই বাদ,
    সরকার এখন পেতে চায় গুপ্তধনের সাধ !!
    অর্থনৈতিক ডামাডোলে সরকার এখন জব্দ,
    উঠাতে চায় সাধের ধন না করে কোন শব্দ !
    অর্থনীতিতে আসবে জুয়াড় গুপ্তধনের তরে,
    পালে যে লেগেছে হাওয়া সবাই ঘুরে মরে !!