মনের যত অন্ধকারে আলো দেখায় ঈদ,
   ত্যাগ আর মিলনের দিনে কাটবেনা কেউ সিঁধ !
   আল্লার নামে শপথ করে কোরবানি দিয়ে থাকে,
   বকরিকে জবাই করে আনন্দতে ডাকে !
   ঈদের দিনে সকাল থেকে মসজিদে ভিড়,
   নামাজ পাঠ করলে পরে ধরবেনা মনে চিড় !
   পাঠের পরে কোলাকুলি শুভেচ্ছা বিনিময়;
   হৃদয়ের কাছে আসতে পেরে লাগে আনন্দময়।


   খুশির দিনে সেমই,মিষ্টি আর দরবেশের ছড়াছড়ি,
   আনন্দেতে খেয়ে সেসব দাও গড়াগড়ি !!
   ঈদের দিনে হচ্ছে রান্না কারও বাড়ীতে খাসি,
   কেউ আবার খাচ্ছে ভাত চারদিনের বাসি !
   যার আছে অনেক টাকা করছে কাঙ্গালি বিদায়;
   একদিনের জন্যও তার মন হয়েছে সদয় !!
   আল্লার কাছে প্রার্থনা জানাই সবাই থাকুক সুখে,
   পেটপুরে খেলে পরে থাকবে না জানি দুঃখে।।
   (আজকে খুশির ঈদ সব পাঠক,পাঠিকা এবং তৎসহ সব লেখক বন্ধুদের জানাই ঈদ মোবারক)