নূতন জামা কাপড় কিনে পকেট গড়ের মাঠ,
    ফর্দ যত দাও ধরিয়ে যাব না কদিন হাট।
    অগ্নিমূল্যের বাজারে দুর্গা পূজা গেল,
    পকেটে যা কিছু ছিল সব চুষে খেল !
    দোকানে দোকানে ছিল মানুষের ভিড়,
    কিচির মিচির করে তারা ভেঙ্গেছে যেন নীড় !
    শুনশান কেউ নাই বাজারে কি হাটে;
    নূতন বৌ যায় না স্নানে লোক নেই যে ঘাটে !


    চিচিং ফাক বললেও যায় না  কিছু সরে !
    পকেটের দিকে উঁকি দিলে মাথা শুধু ঘোরে !!
     অর্থনীতির নিয়মে ক্রেতা বিক্রেতা বাঁধা,
     পকেটে না থাকলে রেস্ত লাগবে নিজেকে হাঁদা।
     কারু আবার পকেটভারি পূজার এই কয় মাসে !
     হাতিয়েছে দুই পয়সা মিথ্যে বলে অনায়াসে !!
     জানাই তোমাদের শুভ বিজয়ার প্রীতি শুভেচ্ছা,
     মিষ্টি ছাড়া মিষ্টি মুখ থাকলেও অনিচ্ছা ।।