বৃষ্টির কালো মেঘ উড়ে বেড়ায় আকাশে,
   ঢাকা পরে সূর্যদেব নাহি সে প্রকাশে !
   এমনি দিনে আসছে মা বাপের বাড়ীতে,
   থিমের ঠাকুর হচ্ছে পূজা নজর কারিতে !!
   দশ হাতে কাজ করেও পারছে না মা এটে;
   থিমের পূজার একশ হাত দিয়াছে তাই সেঁটে।
   কোথাও আবার নারী শক্তির করতে জাগরণ,
   পুরুষের মধ্য অসুর শক্তির করছে সে দমন।


   নির্ভয়ার দল হাঁটবে পথে আনন্দ সহকারে,
   থিমের মধ্য আছে সংকেত দেখবে চুপটি করে !
   মা এসেছে মর্তধামে নিতে তার পূজা,
   নারী শক্তির হোক উত্থান আনন্দে ঢাক বাজা।
   পূজার সাথে পেটের আছে সম্পর্ক মধুর,
   বিরিয়ানি,মাংস হচ্ছে রাঁধা পারবে না যেতে দূর !
   বাজার দর যতই বাড়ুক কুছ পরোয়া নেই,
   পূজার কদিন খাবো দাবো সব সামলাবে সেই।।