ইদুঁরের হবে বিয়ে মাথায় দিয়ে সিঁদুর,
     লেংটি নাচে তিরিং তিরং লগ্ন নেইতো দূর !
     বর যাত্রী এল সব বরকে নিয়ে সাথে,
     উলুধ্বনি দিয়ে তারা আনন্দতে মাতে !    
     গেছো ইঁদুর ইরিং বিরিং মন্ত্র পড়তে থাকে,
  বান্ধবীরা তার আগে কনেকে সাজিয়ে রাখে।  
    
     মেঠো ইঁদুর একে একে লাইন দিয়ে আসে,
     উপহার দিয়ে তারা, কনেকে ধরে হাসে।
     গণেশ চতুর্থীর দিনে বিয়ে হবে আজ,
     প্রভু গণেশ হাজির হয়ে দেখছে সব কাজ !
     চারিদিকে হই চই ব্যাস্ত বাহনেরা;
     প্রভু আজ ফিরবে বাড়ী,একা বাহন ছাড়া !
     গর্ত দিয়ে ঢুকে গেল বর কনে পক্ষ,
     খাওয়া দাওয়া সেথায় হবে নেই কোন লক্ষ।
     তোমাদের সবার আজ রইল নিমন্ত্রণ,
     বর কর্তা বলে দিয়েছে এটাই নিয়ম এটা চিরন্তন !!