বল রেখেছে পায়ে, দেবে বলে গোল !
     গোল্কিকে কাটিয়ে দেখ তুলল শোরগোল !!
     ছোট থেকে বড় হয়ে লক্ষ সেই গোল;
     যে জন না দিতে পারে হয় গণ্ডগোল !!!
     বয়স সন্ধিক্ষণে এসে তিন কাঠিকে চেন,
     জীবন ধন্য হবে যদি এটা জান !
     খেলছে দেখ দু পক্ষ, ধাক্কা ধাক্কি করে;
     এক পক্ষ কাত হলে, অন্যের জার্সি ওড়ে !


      খেলা যারা দেখছে বসে, আম আদমির দল;  
      গোল গোল করে চিৎকার করে লভে না তার ফল !
      জীবন যুদ্ধে লড়তে এসে খেলতে শিখতে হবে,
      গোল যদি দিতে পার, সবাই ধন্য ধন্য কবে !
       মাঠের পাশে বসে যদি উৎসাহ দিতে চাও,
       জীবন যুদ্ধে হেরে গিয়ে তবে অন্যের গুণ গাও।
       খেলা দেখে মজা পাই ছুঁইনি পায়ে বল !
       পেট পুরে  গোল খেয়ে বাড়ি ফিরে চল।