সব দেশ জানে তোমায় ফুটবল নামে,
    দৌড়ায় যারা তোমায় নিয়ে তারা কিন্তু ঘামে।
    শক্তির সাথে শৈলী মিশিয়ে আদর্শ ফুটবল;
    প্রতিপক্ষকে বোকা বানিয়ে জালে ঢোকায় বল !
    কত রকমের ছকে চলে নিত্য নূতন রিসার্চ,
    টোটাল ফুটবল উল্টে দিয়েছে সব রকমের সার্চ !
    এগারো জনে খেলা হয় সবাই এটা জানে,  
    গোল পেলেই বাজিমাৎ সব পক্ষই মানে।
    দৌড়াদৌড়ি ঘাম ঝরানো সব তোমাকে নিয়ে ;
    মাখনের মধ্য চলে ছুরি তোমার কাছে গিয়ে !


    জোড় করে ধাক্কা দিয়ে কিম্বা লাথি মারলে,
    ফাউল দেবে রেফারি-হাত চেপে ধরলে !
    শরীরকে ঠিক রাখতে গেলে খেলতে হবে বল,
    চুপ চাপ বসে থাকলে পরে ডাক্তারের চেম্বারে চল !!
    প্রেম করলে কর প্রেম ফুটবলের সাথে,
    ধোঁকা সে দেবে না ফল পাবে হাতে নাতে !!!