কালো মত ছোট্টখানি একরত্তি মশা,
     মানুষের রক্ত খাও-তাকে কি ভাব শশা ?
     বন বাদাড়ে বেড়াও ঘুরে করে পণ পণ,
      মাছি যেমন উড়তে থাকে করে ভন ভন।
      রক্ত চোষা,রক্ত লোভি নেইকো মায়া দয়া !
      রোগী,ভোগী,শিশু,বৃদ্ধ পাঠাতে চাও গয়া ?
       সংক্রমণ বাড়াতে নেই তোর জুড়ি !
       পিছন থেকে রক্ত খাস বুকে মারিস ছুরি !!


        কত রকমের রক্ত আছে কি তার স্বাদ,
         নল ঢুকিয়ে খেয়ে নিস দিশ না কারে বাদ;
         পশু,পাখি,জীব,জন্তু নাহি কারো ছাড় !
          চোখে তাই দেখলে তারা দেয় শুধু মার !!
           তোর জ্বালায় জ্বলে যায় শরীরের চামড়া,
           মশারি টাঙ্গিয়ে শুলে পরে, খাবি তুই আমড়া !
           গরম কালে মশারি ছাড়া শুতে ইচ্ছা করে,
           সেই সুযোগে লাগিয়ে কাজে রক্ত খাস ঘাড়ে !
            চিৎকার করে বলি শোনো অহে মশক কূল,
           কছুয়া ছাপ ধুপ দিয়ে করবো তোদের নির্মূল !!