কাঁক তুই কা কা রবে কেন ঘুরিস চারিদিকে ?
    তোর পিছনে ছোটে যারা, সংসারে হয় ফিকে !  
    অনেক মানুষের সাথে আছে তোর মিল,
     সংসারে থেকে তারা যত করে গড়মিল !
     পক্ষীকুলে থেকে তুই বাড়িয়ে নিলি দর,
     চালাকি তোর পরে ধরা করিস না কারে পর।
    
     নিজেরা বসে মিটিং করে সিদ্ধান্ত নিলে,
     কাল থেকে কেউ ছোব না, বাসি ফেলে দিলে !
     বেলা যত বাড়তে থাকে না জুটে টাটকা !!
     তাই দেখে নিয়ে সিদ্ধান্ত খেলে দিলে ফাটকা !!!
     এবার থেকে যে যা মোরা নিজের মত খাব,
      টাটকা কিম্বা বাসির কথা আমরা কেন গাব ?
      পক্ষীকুলে থাকলেও কাক আছে তাদের জাত;
      অন্যরা তাকিয়ে দেখে হয় কুপোকাত !
      নেতারা ভাই কাকের জাত বেড়ায় কা কা রবে !!
      আম জনতা ছুটছে দেখো, ফেলেছে এদের কবে  ?