কত আর লিখি বল নিত্য প্রেমের কবিতা,
       তুমি আর আমি ছাড়া, নাইকো কিছু নমিতা ?
       বানিয়ে বানিয়ে প্রেমের কথা লিখতে লাগে ভয়,
       পাছে ধরা না পরি, তাই চাইছি আগে অভয়।
        আধ্যাত্মিক প্রেমে পরে যে হয়েছে সিক্ত !
        শারীরিক প্রেম করলেও পরে, হবে না সে বিরক্ত !!
        আধুনিক গান যেমন দুদিনের জন্য হয়,
         ক্ল্যাসিকাল গান চিরদিনের জানিবে নিশ্চয়।
         যদিও সে গানের শ্রোতা পাওয়া আজ ভার,
        গানটা যখন করবে তুমি খাবে না আর মার !


         ছন্দ বদ্ধ কবিতা লিখেছিল যারা,
         পাঠক হৃদয়ে জায়গা করে অমর হয়েছে তারা !
          তবুও যদি লিখতে বল অমর প্রেমের কবিতা,
           সত্যি বলছি করেছি প্রেম মনের সঙ্গে নমিতা।
           এত কিছুর পরেও,যদি বলি ভালবাসি !
            তাতেও জানি দেবে সারা, হাসবে না অট্টহাসি !!