আর ভাল লাগে না খবরের কাগজ,
  খুললেই যে দেখতে পাই রাজনৈতিক গুজব !
  তারই মধ্য লেগে আছে রোজকার রেপ,
  রাজনীতির রং মাখিয়ে তাতে দিয়াছে সেপ !
  বিচ্ছিন্নবাদের আন্দোলন এখন নয়ত নূতন,
  বিরোধিরা তাকে দেয় উসকে করতে গিয়ে যতন।
  শিক্ষা থেকে স্বাস্থ্য সবেতেই পরেছে হাত,
  ছাড়তে ওরা চায়না কিছুই-করতে চায়না বেহাত।


  এত সব দেখে বল, আসে কি মাথায় প্রেম ?
  সবিনয়ে সে নেয় ফিরিয়ে, নিজের দেওয়া প্রেম !
  মনে মনে বলি প্রিয়া হবে না আর ভূল,
  ভাববো না ওদের কথা বিধঁবো না আর হূল।
  তার চেয়ে প্রেমের ডিঙিতে ভাসিয়ে মোদের ভেলা,
  দুজনে আজ এক হয়ে যাব শেষ হবে এই খেলা।