দিনমণি দিনের শেষে যায় অস্তাচলে,
    দিনের শেষে সারাবেলা কাটলো অগোচরে;
    তোমার সুর মিলিয়ে সুর, ধরবো এবার নূতন সুর
    গান শুনিয়ে নেচে গেয়ে যাবেরে দিন কেটে;
    কখন যে বেলা ফুরিয়ে যাবে গেয়ে তোমার গান !
    না জানি কখন হারিয়ে যাবে জীবনের অভিমান।


    তোমার তরেই আসা যাওয়া তোমার তরেই বড় হওয়া,
    দিনের শেষে দেনা পাওনার, মিটিয়ে যাওয়ার এই বাসনা।
     রইলো সুর চরণ তলে সবাই এবার ভালো বলে !
     দিনের শেষে অস্তাচলে,চাঁদের আলোয় জোছনা ঝরে।