সত্যি যদি লিখতে হয় কোন প্রেমের কবিতা,
   মনে পরে একটি নামই ,নামটি তার নমিতা।
   কত প্রেম কত কথা সবই আজ গল্প গাথা;
   বিদায় নিল হাত নেরে প্রেম- ছিলনা সেদিন কোন ছাতা !
   কলেজ পালিয়ে দুজনে গেছি কখনও সিনেমা হলে,
   কখনও গিয়াছি কফি হাউসে কাউকে কিছু না বলে !
  
    কত কথা কত স্মৃতি মনে পরে আজ,
    সময় যে গেছে চলে ভাবলে লাগে লাজ ।
    কেটে গেল এইভাবে চল্লিশ চল্লিশটা বছর !
    তবুও প্রেম গেলনা ছেড়ে এতটাই সে নাছোড়,
     সব শেষে বলি অমর প্রেমের মৃত্যু নাহি হয়;
     প্রেমের আগুনে পুড়ে দেখ প্রে্য, মৃত্যুঞ্জয় লোকে কয়
     নাম না নিয়েও ভাবলে তারে (প্রেম) রোমাঞ্চিত হতে হয়,
     এমন প্রেমের হয় কি সমাধি শরীরটাই শুধু যায় !!