প্রেম জীবনে এসেছে বার বার,
    সময়ের সাথে হারিয়েছি তাকে;
    ভুলেছি নিজের ঘর।
    প্রেম করেছি স্কুলের সাথে !
    বড় হয়ে কলেজে...
    চাকরীর সাথে করতে গিয়ে,
    হারিয়ে ফেলেছি তোমারে !


    আকাশের সাথে করে প্রেম, বৃষ্টিতে ভিজেছি
    সোনালি রৌদ্দুর গায়ে মেখে তোমায় যে ডেকেছি !
    তাতে তুমি দিয়ে সাড়া বেরিয়েছ পথে,
    ঠাণ্ডা হাওয়া গায়ে মেখে হেঁটেছি একসাথে।
    তোমার লাল টিপ,চোখেতে কাজল;
    পরনে লাল শাড়ী চোখ ছলছল।
    চোখের ভাষায় কত কি বলিলে শেষে,
    প্রিয় বিদায় নিলে চিরতরে অবশেষে......